৮ থেকে ২৫ নভেম্বর পর্যন্ত বন্ধ সব কোচিং সেন্টার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২১, ২১:১১
ফাইল ছবি

আগামী ১৪ নভেম্বর থেকে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হবে। মাধ্যমিক এ পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকলমুক্ত পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে আগামী ৮ নভেম্বর থেকে ২৫ নভেম্বর পর্যন্ত সব কোচিং সেন্টার বন্ধ থাকবে।

বুধবার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, আগামী বছরের (২০২২ সালের) এসএসসি ও সমমানের পরীক্ষা ১ ফেব্রুয়ারি থেকে শুরুর তারিখ নির্ধারিত থাকলেও ওই সময়ে এই পরীক্ষা হচ্ছে না। এবারের এসএসসি পরীক্ষা ২৩ নভেম্বর শেষ হবে। সে ক্ষেত্রে আগামী ১ ফেব্রুয়ারি এসএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। কারণ তাদের ক্লাসের বিষয় রয়েছে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার বিষয়ে পরে জানানো হবে।

দীপু মনি বলেন, এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় বসবে ২২ লাখ ২৭ হাজার ১১৩ জন শিক্ষার্থী। গতবারের থেকে এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় শিক্ষার্থী বেড়েছে ১ লাখ ৭৯ হাজার ৩৩৪ জন। বিদেশের ৯টি কেন্দ্রে এবার ৪২৯ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে।

শিক্ষামন্ত্রী জানান, এবারও পরীক্ষা শুরুর কমপক্ষে ৩০ মিনিট আগে পরীক্ষার্থীদের পরীক্ষার হলে প্রবেশ করতে হবে। কোনো কারণে কাউকে দেরিতে প্রবেশ করতে দেওয়া হলে তার নাম, রোল নম্বর, প্রবেশের সময়, বিলম্ব হওয়ার কারণ রেজিস্ট্রারে লিখে রাখতে হবে। পরীক্ষা শুরুর ২৫ মিনিট আগে এসএমএসের মাধ্যমে প্রশ্নের সেট জানিয়ে দেওয়া হবে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/ডিএম)

 

----

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :